কাউলজানি ইউপি চেয়ারম্যান হবিকে সাময়িক বরখাস্ত

বাসাইল উপজেলার কাউলজানী গ্রামের চেয়ারম্যান  হবিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অবৈধভাবে বালু উত্তলনে বাধা দিলে মোবাইল কোর্টের কার্যক্রম এ বাধা  প্রদান করে এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে হুমকি দেয়।

 

তার এ ব্যবহার নিজের ক্ষমতার অপব্যবহার  এবং এলাকার ক্ষতিকর প্রভাবের জন্য  জেলা প্রশাসন টাংগাইল বর্ণিত  ইউপি চেয়ারম্যান এর বিরুদ্ধে  স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) ২০০৯ আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছেন।

 

যেহেতু  টাংগাইল জেলার বাসাইল উপজেলার কাউলজানী ইউনিয়ন এর চেয়ারম্যান হবিবুর রহমান হবি সরকারি কাজে বাধা দিয়ে নিজের ক্ষমতার অপব্যবহার করেছেন সেই সাথে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে হুমকি দিয়েছেন তার এই দুর্ব্যবহার প্রশাসন এর কাছে খুবই দৃষ্টিকটু একটি বিষয়  তাই ইউপি চেয়ারম্যান হবিকে সাময়িক সময়ের জন্য বরখাস্ত করা হয়েছে। তার ক্ষমতার অপব্যবহার এবং সরকারি কাজে বাধা প্রদান করার কারনে তাকে শাস্তির আওতায় এনে আইন অনুযায়ী  সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় প্রসাশন। বরখাস্তের সময় শেষে  হবিবুর রহমান হবি আবারও  নিজ কাজে যোগ দেবেন কিন্তু এর পর যদি তার বিরুদ্ধে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার দেখা যায় তবে তাকে তার পদ থেকে বহিষ্কার করার সম্ভাবনা রয়েছে।

স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ)  আইন, ২০০৯অনুযায়ী  ধারা ৩৪(১) অনুযায়ী   তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং ০২ আদেশ অনুযায়ী আবিলম্বে কার্যকর করা হবে।

গত ৩০এ জুন বাসাইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  ফজলে এলাহি জেলা প্রশাসক বরাবর  ইউপি চেয়ারম্যান হবিবুর রহমান চোধুরী হবির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসকের নিকট এক্টি লিখিত আবেদন করে।

https://viralfactbd.com

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

About Author

Article writter